বিট পুলিশিং পোর্টাল

রাঙ্গামাটি পার্বত্য জেলা
পুলিশ সুপার, রাঙ্গামাটি মহোদয়ের বাণী

প্রিয় রাঙ্গামাটি বাসী, রাঙ্গামাটি পার্বত্য জেলায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্দেশ্য বাস্তবায়ন কার্যক্রমে আপনাদের স্বাগত জানাচ্ছি।

পুলিশের সেবাকে জনগণের দারগোড়ায় পৌঁছে দেয়া, পুলিশের সেবাকে অধিকতর গতিশীল ও কার্যকর এবং পুলিশের কার্যক্রমের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য রাঙ্গামাটি পার্বত্য জেলা পুলিশের বিভিন্ন থানা এলাকায় কমিউনিটি পুলিশিং ব্যবস্থার পাশাপাশি বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। অত্র জেলার কোতয়ালী থানায় ০৯টি, কাউখালী থানায় ০৪টি, কাপ্তাই থানায় ০৩টি, নানিয়ারচর থানায় ০৪টি, চন্দ্রঘোনা থানায় ০৩টি, রাজস্থলী থানায় ০৩টি, বিলাইছড়ি থানায় ০৪টি, বরকল থানায় ০৫টি, জুরাছড়ি থানায় ০৪টি, লংগদু থানায় ০৭টি, বাঘাইছড়ি থানায় ১০টি ও সাজেক থানায় ০২টি বিট কার্যকরী আছে যার সর্বমোট সংখ্যা ৫৮টি। বিট পুলিশিং কার্যক্রমের ফলে পুলিশের প্রতিটি এলাকা, এলাকার অপরাধ প্রকৃতি এবং অপরাধী সম্পর্কে ধারণা বৃদ্ধি পাবে। বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশের কাজের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করণ সহ পুলিশিং কার্যক্রম বেগবান হবে,  জনগণের সাথে পুলিশের সম্পৃক্ততা বৃদ্ধি পাবে এবং অপরাধ প্রতিরোধে জনগণের সহায়তার সুযোগ সৃষ্টি হবে। এছাড়াও গণসচেতনতা বৃদ্ধি ও সামাজিক অপরাধ সমূহ হ্রাস পাবে।

 

পুলিশ এবং জনগণের সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে একটি টেকসই নিরাপত্তা নিশ্চিত করার মাধ্যমে নিরাপদ রাঙ্গামাটি বাস্তবায়নের অঙ্গীকার আমরা পূরণ করতে পারব। পুলিশই জনতা, জনতাই পুলিশ এ মন্ত্রে উদ্ধুদ্ধ হয়ে weU ভিত্তিক পুলিশিং ব্যবস্থা প্রবর্তন, পুলিশ-জনতার সম্মিলিত উদ্যোগে অপরাধ প্রতিরোধ ও প্রতি কারের মাধ্যমে সমাজ থেকে পুলিশভীতি ও অপরাধভীতি দূর করাসহ প্রতিটি নাগরিকের নিরাপত্তাবোধ (Sense of Security) বৃদ্ধি করাই আমাদের লক্ষ্য।

 


card image


তারিখ: 2020-09-18 03:41:34

প্রাপ্ত অভিযোগ
11

নিষ্পত্তিকৃত অভিযোগ
1

অনিষ্পন্ন অভিযোগ
10